Site icon merazul.com

৫৪ হাজার শিক্ষক নিয়োগ সুপারিশে বাধা নেই NTRCA update news today NTRCA Result Cycle 3

এনটিআরসিএ ৫৪,০০০ শিক্ষক নিয়োগের সুপারিশ করার জন্য আবেদনটি গ্রহণ করেছে। এই পদগুলিতে নিয়োগের সুপারিশ করতে প্রকাশিত જાહેર বিজ্ঞপ্তির আলোকে আদালত জারি করা স্থগিতাদেশ কার্যকর নয়। আদেশ ‘বাতিল’ করা হয়েছে। সুতরাং ৫৪,০০০ শিক্ষক নিয়োগের সুপারিশ করার ক্ষেত্রে কোনও আইনী বাধা নেই, এনটিআরসিএ কর্মকর্তারা দৈনিকশিক্ষার এক প্রশ্নের জবাবে বলেছিলেন। এনটিআরসিএ কর্মকর্তারা সোমবার (৩১ মে) বলেন যে তারা প্রথম থেকে দ্বাদশ নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রায় ২,০০০ চাকরিপ্রার্থীর দায়ের করা অবমাননার আবেদনে আদালতের রায় সম্পর্কে জানতে চেয়েছিল।

বেসরকারী শিক্ষক নিবন্ধন ও শংসাপত্র কর্তৃপক্ষ (এনটিআরসিএ) দ্বারা পরিচালিত প্রথম থেকে দ্বাদশ রেজিস্ট্রেশন পরীক্ষায় উত্তীর্ণ প্রায় ২,৫০০ চাকরিপ্রার্থীর দায়ের করা অবমাননার মামলার রায় দিয়েছে আদালত। আবেদনকারীদের আইনজীবীদের মতে, উচ্চ আদালত এনটিআরসিএকে এমপিও-নিবন্ধিত বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠানে এই প্রার্থীদের নিয়োগের জন্য সুপারিশ করার নির্দেশ দিয়েছে। আগামী 4 সপ্তাহের মধ্যে একটি সুপারিশ করার নির্দেশ দেওয়া হয়েছে।

এবং এনটিআরসিএ কর্মকর্তারা বলেছেন যে হাইকোর্ট ১৪ ই ডিসেম্বর, ২০১ 2016 এ রায় দিয়েছেন। অংশ হিসাবে রায়তে বলা হয়েছে যে পিটিশনার এবং অন্যান্য আবেদনকারীদের শংসাপত্র এবং নিয়োগের জাতীয় যোগ্যতার তালিকা অনুসরণ করে এনটিআরসিএকে শূন্যপদে নিয়োগের সুপারিশ করতে হবে। । ৪ সপ্তাহের মধ্যে রায় কার্যকর করার জন্য তাকে নির্দেশ দেওয়া হয়েছে। তারা বলছেন যে রায় অনুযায়ী এনটিআরসিএ চলমান ৩ য় চক্র ও ২ য় চক্রে শিক্ষক নিয়োগের সুপারিশ করেছে। সুতরাং আদালত অবমাননা করেনি।

কর্মকর্তারা আরও বলেছিলেন যে, জন নোটিশে প্রদত্ত স্থগিতাদেশ আদালতের আদেশের পরে প্রত্যাহার করা হয়েছে। সুতরাং, 54 হাজার শিক্ষক নিয়োগের সুপারিশে কোনও বাধা নেই।

সোমবার (৩১ মে) সকাল সাড়ে দশটার দিকে মামলার শুনানি শুরু হয়। খুরশিদ আলম খান, মোহাম্মদ সিদ্দিক উল্লাহ মিয়া প্রমুখ শুনানিতে অংশ নেন। রাষ্ট্রটির প্রতিনিধি ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। কামরুজ্জামান এনটিআরসিএর পক্ষে ছিলেন। পরে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খন্দকার দিলিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

নিবন্ধিত চাকরিপ্রার্থীদের আইনজীবী মোহাম্মদ সিদ্দিক উল্লাহ মিয়া ডেইলি শিক্ষা ডটকমকে বলেন, আদালতকে আগামী চার সপ্তাহের মধ্যে অবমাননাকর আবেদনকারীদের নিয়োগের সুপারিশ করতে বলা হয়েছে। এই সংখ্যা প্রায় আড়াই হাজার হবে। ‘

তিনি দৈনিক শিক্ষা ডটকমকে আরও জানান, আদালত ছয় দফা নির্দেশনা দিয়ে ২০১ December সালের ১৪ ডিসেম্বর রায় জারি করেছিল। তিনি প্রথম থেকে দ্বাদশ প্রার্থীর বিরুদ্ধে আদালতের অবমাননার আবেদন করেছিলেন, দাবি করে যে রায়ের ৫ নং নির্দেশনা মেনে চলেনি। আবেদনকারীদের নির্দেশ দেওয়া হয়েছে ১৪ ডিসেম্বর, ২০১ on এ court দফার সাথে আদালত প্রদত্ত রায়ের নির্দেশনা নং ৫-এর অনুসারে নিয়োগের সুপারিশ করতে। এনটিআরসিএকে এই নির্দেশটি 4 সপ্তাহের মধ্যে কার্যকর করতে হবে।

জানা গেছে, গত বছরের 15 ডিসেম্বর হাইকোর্ট বেসরকারি শিক্ষক নিবন্ধন ও শংসাপত্র কর্তৃপক্ষের (এনটিআরসিএ) শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ নিষিদ্ধ করেছিল।

এই রায় সম্পর্কে জানতে চাইলে এনটিআরসিএর আইনী শাখার এক কর্মকর্তা দৈনিকশিক্ষা ডটকমকে বলেছেন যে, হাইকোর্টের ১৪ ডিসেম্বর, ২০১ on এ গৃহীত রায়ের একটি অংশ বলেছে যে এনটিআরসিএর উচিত শংসাপত্র ও নিয়োগের জাতীয় মেধা তালিকা অনুসরণ করে শূন্য পদে নিয়োগের সুপারিশ করা উচিত। আবেদনকারী এবং অন্যান্য আবেদনকারীদের। ৪ সপ্তাহের মধ্যে রায় কার্যকর করার জন্য তাকে নির্দেশ দেওয়া হয়েছে। রায়ের–দফা নির্দেশ মোতাবেক এনটিআরসিএ তৃতীয় চক্রের শিক্ষক নিয়োগের আবেদন গ্রহণ করেছে এবং ২ য় চক্রে শিক্ষক নিয়োগের সুপারিশ করেছে। এনটিআরসিএ আদালত অবমাননা করেনি। জাতীয় মেধাতালিকা অনুযায়ী নিয়োগ না পেয়ে প্রার্থীরা আদালত অবমাননার আবেদন করেছিলেন। আদালতের নির্দেশনা অনুযায়ী নিয়োগের সুপারিশ করছে এনটিআরসিএ।

এনটিআরসিএর আইনজীবী কামরুজ্জামান ডেইলি শিক্ষা ডটকমকে বলেছেন, জনগণের নোটিশ স্থগিত করার আদেশে প্রথম থেকে দ্বাদশ পরীক্ষায় উত্তীর্ণ নিবন্ধনকারীদের নিয়োগের জন্য পুনরায় আহ্বান জানানো হয়েছে। আদালত আদেশটি সংশোধন করে তা প্রত্যাহার করেন। সুতরাং নিয়োগের সুপারিশ করতে কোনও বাধা নেই।

আসুন ১৪ ডিসেম্বর ২০১ 2016-এ আদালত প্রদত্ত point দফা নির্দেশনার পঞ্চম পর্বে কী বলা হয়েছিল তা আবার ফিরে দেখি। নির্দেশনাটি বলেছে,
The NTRCA is derected to purpose/recommend the names of the writ petioners and the other prospective applicants pursuant to the Non-Goverment Educational Institutions. However after appointment the Education Ministry or the Education Board on the application of the appointed teachers may allow the interchange of the teachers to their respective native school.

ntrca

ntrca update news

ntrca notice

ntrca circular

ntrca certificate

ntrca merit list

ntrca result

ntrca news

ntrca admit card

ntrca office

narcan

narcan kit

narcan nasal spray

narcan pouch for duty belt

narcan pouch

narcan case

narcan trainer

narcan nasal spray 4mg

narca

narcan spray

www.ntrca.gov.bd

ntrca.teletalk.com.bd

ntrca.gov.bd

www.ntrca.teletalk.com.bd

http://ntrca.teletalk.com.bd

www.ntrca.com

ntrca result

ntrca merit list

ntrca circular 2021

ntrca notice board

ntrca update news

ntrca

ntrca apply 2021

ntrca update news সর্বশেষ কি

ntrca vacant post 2021

ntrca update news today

ntrca update news 2021

ntrca update

ntrca news

ntrca apply

ntrca application system

ntrca choice order 2021

ntrca latest news

ntrca 35+ update news

ntrca

ntrca.gov.bd

ntrcabd

ntrca/notice

ntrca vacant list

ntrca bd vacancy list

ntrca apply

ntrca application

ntrca teletalk

ntrca teletalk bd apply

ntrca.teletalk.com.bd

ntrca notice

 8,774 total views,  16 views today

Exit mobile version